মাদার তেরেসা
- ফয়জুস সালেহীন ২৮-০৪-২০২৪

ক্ষুধাতুর মানুষের মাথার উপর
এক ব্যাথাতুর গগন ।
গগনের রোদনে রোদনে সিক্ত
একপাল অসহায় ।
গগনের নীরে সৃষ্ট দুঃখ দরিয়া
কষ্টজল করছে সেথা থৈ থৈ ।
কষ্টজলে ভেসে ভেসে
দুঃখ নীলাম্বুর দিকে যাচ্ছিল দুঃখী আর দুঃখিনীরা ।
কিন্তু একদিন দরিয়ার মাঝে
পিঠ ভাসিয়েছিলো একটি দ্বীপ ,
যে দ্বীপের পিঠ ছিল
একপাল অসহায়ের মাতৃক্রোড় ।
দ্বীপটি আজ আর নেই ,
প্রকৃতির নিয়মে দ্বীপটি আজ নিমজ্জিত ।

৭-৯-৯৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।